বহুল আলোচিত সাবেক আমলা ও তৃণমূল বিএনপির চেয়ারপার্সন সমসের মবিন চৌধুরী সিলেট-৬ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি রোববার নির্বাচন কমিশন থেকে তার মনোনয়নপত্র সংগ্রহ করেন। তাঁর দল তিনশত আসনে মনোনয়ন দেয়ার লক্ষ্যে কাজ করছে। তবে এক্ষেত্রে আগামী কয়েকদিনের রাজনৈতিক মেরুকরণের উপর নির্ভর করবে দলগত নির্বাচন না জোটভুক্ত নির্বাচনে যাবে তৃণমূল বিএনপি। তবে তাঁর দল প্রগতিশীল ইসলামি জোটের সাথে জোটভুক্ত হয়েছে।

বিয়ানীবাজার নিউজ ২৪এর সাথে আলাপকালে শমসের মবিন চৌধুরী বলেন, সিলেট-০৬ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছি। অনেকেই সিলেট-১ ও সিলেট-৫ আসন থেকে নির্বাচন করার বিষয়ে আলোচনা করছে। আধতে তা সঠিক নয়। আমি একটি মাত্র মনোনয়নপত্র সংগ্রহ করেছি- সেটি সিলেট-৬। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমাদের লক্ষ্য তিনশত আসনে দলের প্রার্থী দেয়া। বিভিন্ন আসনের সম্ভাব্য প্রার্থীদের সাথে আলোচনা চলছে। তবে রাজনৈতিক অনেক মেরুকরণের উপর সব কিছু নির্ভর করছে। তিনি বলেন, বিএনপি-জামায়াত নির্বাচনে আসা না আসার উপর অনেক সিদ্ধান্ত গ্রহণ নির্ভর করছে।

বিভিন্ন মাধ্যম থেকে জানা যায়, সিলেট-৬ আসন থেকে নির্বাচন করার লক্ষ্যে দুই উপজেলার বিএনপি’র নেতাকর্মী সাথে প্রতিনিয়ত যোগাযোগ করছেন তৃণমূল বিএনপি’র চেয়ারপার্সন শমসের মবিন চৌধুরী। এর মধ্যে দুই উপজেলা বিএনপির শীর্ষ নেতাদের সাথে গোপন বৈঠকও সেরেছেন তিনি।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর বিয়ানীবাজার ও গোলাপগঞ্জে বিএনপি একটি অংশ শমসের মবিন চৌধুরীকে অবাঞ্ছিত ঘোষণা করে এবং তার কুশপত্তলিকা দাহ করে। এছাড়া
২০১২ সালের ২২ এপ্রিল বিএনপি আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক প্রয়াত কমর উদ্দিনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন শমসের মবিন চৌধুরী। বিয়ানীবাজার উপজেলা বিএনপি’র একটি পক্ষের বাধার কারণে পৌরশহরে বিএনপি’র সে স্মরণ সভা পণ্ড হয়েছিলো। পরে সেই সময়ের উপজেলা বিএনপি’র সভাপতি প্রয়াত কমর উদ্দিনের ছোট ভাই আব্দুল মতলিব ও সাধারণ সম্পাদক নজমুল হোসেন পুতুলের অনুসারিরা পৌরশহর থেকে স্মরণ সভা বারইগ্রাম বাজারে সরিয়ে নিয়েছিলেন। সেখানে অস্থায়ী মঞ্চে অনুষ্ঠিত সমাবেশে শমসের মবিন চৌধুরী প্রধান অতিথির বক্তব্য প্রধান করেছিলেন।